প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২০

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০
Content Protection by DMCA.com

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি | Primary Assistant Teacher Job Circular 2020

Deadline: 24 November 2020
👉 প্রতিষ্ঠানঃ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
👉 পদের নামঃ সহকারী শিক্ষক
👉 পদ সংখ্যাঃ অনির্দিষ্ট
👉 আবেদন ফীঃ ১১০/- টাকা
👉 আবেদন শুরুঃ ২৫ অক্টোবর ২০২০
👉 আবেদনের লিংকঃ https://dpe.teletalk.com.bd/
👉 আবেদনের শেষ তারিখঃ ২৪ নভেম্বর ২০২০

প্রাথমিকের সহকারী শিক্ষক পদে সম্প্রতি অনির্দিষ্ট সংখ্যক জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারেন আপনিও।অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু ২৫-১০-২০২০ থেকে । আবেদন করা যাবে ২৪-১১-২০২০ পর্যন্ত
পদের নাম ও পদসংখ্যা
সহকারি শিক্ষক
আবেদনের যোগ্যতা
আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে নিচের বিজ্ঞপ্তিতে ।
চাকরি আবেদনের বয়স
প্রার্থীর বয়স ২৫-০৩ ২০২০ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর ।
আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা (https://dpe.teletalk.com.bd/) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে আগামী ২৪-১১-২০২০ তারিখ পর্যন্ত জমা দিতে পারবেন ।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

প্যানেলে নিয়োগ দেওয়া হবে না : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

অর্থাৎ প্রাইমারিতে নতুন করে সার্কুলার হবে সহকারী শিক্ষক নিয়োগের জন্য। যারা প্যানেলের আশায় ছিলেন তারা নোটিশটি ভালো করে পড়বেন প্লিজ।

গত ২৫ আগস্ট প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে।

প্রাথমিকে নিয়োগের প্যানেল চান ৫৭ হাজার প্রার্থী, মন্ত্রণালয় বলছে নতুন বিজ্ঞপ্তি
সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে কোনো প্যানেল করা হবে না বলে জানিয়ে দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. আকরাম-আল-হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

প্যানেল করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের দাবিতে চাকরিপ্রার্থীরা বেশ কিছুদিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করছেন। মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কিছু স্বার্থান্বেষী মহল মাঠ পর্যায়ে তথাকথিত প্যানেল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের কথা বলে নিরীহ প্রার্থীদের কাছ থেকে অর্থ আদায় করছে মর্মে বিভিন্ন মাধ্যমে সরকারের গোচরীভূত হয়েছে।

২০১৮ সালের ৩০ জুলাই সারা দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকের শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এবং আবেদন করার শেষ তারিখ ছিল ওই বছরের ৩০ আগস্ট। সব আনুষ্ঠানিকতা পালন করে ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত সব শূন্য পদ বিবেচনা করে ১৮ হাজার ১৪৭টি পদে নিয়োগ দেওয়া হয়েছে।

২০১৮ সালে যে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল সেখানে কোনো প্যানেল করার বিষয় উল্লেখ ছিল না জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ নিয়োগে কোনো প্যানেল বা অপেক্ষমাণ তালিকা করা হয়নি।

প্যানেল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ করা হবে- এমন কোনো খবরে প্ররোচিত হয়ে কারও সঙ্গে কোনো প্রকার অর্থ লেনদেন না করার জন্যও সংশ্লিষ্টদের পরামর্শ দিয়েছে মন্ত্রণালয়।

আদেশে আরও বলা হয়, সম্পূর্ণ নিরপেক্ষ ও স্বচ্ছতার ভিত্তিতে সরকারি বিধি-বিধান অনুসারে সহকারী শিক্ষক নিয়োগ করা হয়েছে। এতে অর্থ লেনদেনের কোনো সুযোগ নেই।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ ছাড়া আরোও পড়ুনঃ 

Parts of speech ও Antonym চেনার সহজ উপায়
১০ম থেকে ৪০তম বিসিএস এর সকল Synonym এবং Antonym

ফেইসবুকে আপডেট পেতে আমাদের অফিসিয়াল পেইজ ও অফিসিয়াল গ্রুপের সাথে যুক্ত থাকুন। ইউটিউবে পড়াশুনার ভিডিও পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন।