গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

নতুন নিয়োগ বিজ্ঞপ্তি
Content Protection by DMCA.com

সম্প্রতি গণপূর্ত অধিদপ্তর একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সার্কুলারে প্রতিষ্ঠানটি ০৬ টি ক্যাটাগরিতে ১৬৯ জনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের প্রক্রিয়া সম্পর্কিত সম্পূর্ণ গণপূর্ত অধিদপ্তর চাকরি বিজ্ঞপ্তিটি নীচে দেওয়া হয়েছে।

প্রতিষ্ঠান / সংস্থার নামঃ গণপূর্ত অধিদপ্তর
আবেদন শুরুর তারিখঃ ১০ নভেম্বর, ২০২০
আবেদনের শেষ তারিখঃ ১২ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত আবেদন করা যাবে।
বেতনঃ মাসিক ৮,৮০০- ২১,৩১০/- ৮,২৫০-২০,০১০/- টাকা বেতন
পদ সংখ্যাঃ ১৬৯ টি
আবেদনের ফিঃ ৫৬/- টাকা পরিশোধ করতে হবে।
ওয়েবসাইটঃ www.pwd.gov.bd

নিচে বিজ্ঞপ্তিটি দেখে নিনঃ

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

Apply Link

আবেদনের নিয়মাবলী ও শর্তাবলী:

১. ২৫/০৩/২০২০ তারিখে প্রার্থীর বয়স ৩০ হতে হবে। মুক্তিযোদ্ধা / শারিরীক প্রতিবন্ধি উক্ত কোটার ক্ষেত্রে বয়স সীমা সর্বোচ্চ ৩২। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহন যোগ্য হবে না।

২. নিয়োগের ক্ষেত্রে সরকারি বিদ্যমান বিধি বিধান এবং পরিবর্তীত ক্ষেত্রে প্রযোজ্য বিধি বিধান অনুসরন করা হবে।

০৩. নিয়োগ সংক্রান্ত যে কোন পরিবর্তন বা সংশোধন (যদি থাকে) (www.pwd.gov.bd) পাওয়া যাবে।

০৪. অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ আবেদন সরাসরি বাতিল বলে গন্য হবে। প্রার্থীর কোন প্রকার তথ্য মিথ্যা বা ভুল প্রমানিত হলে বা পরীক্ষায় অসুদপায় অবলম্বন করলে তার বিরুদ্ধে আইনানুগ বেবস্থ্যা নেয়া হবে।

০৫. কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস বৃদ্ধি ও বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করে। নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

০৬. লিখিত এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

অনলাইনে আবেদনের নিয়মাবলী:

০৭. অনলাইনে আবেদনের ক্ষেত্রে প্রার্থী তার স্বাক্ষর ( দৈর্ঘ্য ৩০০* প্রস্থ ৮০ pixel) ও রঙিন ছবি ( দৈর্ঘ্য ৩০০* প্রস্থ ৩০০ pixel) স্কেন করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ KB এবং স্বাক্ষর এর সাইজ সর্বোচ্চ ৬০ KB হতে হবে।

০৮. অনলাইনে আবেদনকৃত তথ্য যেহেতু পরবর্তীতে সকল কার্জক্রমে ব্যবহৃত হবে সেহেতু আবেদনপত্র সাবমিট করার পূর্বে সকল তথ্য সম্পর্কে প্রাথীকে শতভাগ নিশ্চিত হতে হবে।

৯. প্রার্থী অনলাইনে আবেদনকৃত ফরমের একটি রঙিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবে।

১০. মৌখিক পরীক্ষার সময় অবশ্যই সকল সনদ পত্রের মুল কপি প্রদর্শন করতে হবে।

১১. অনলাইনে আবেদন করে ছবি এবং স্বাক্ষর আপলোড করে আবেদন সম্পূর্ণ হলে Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদন সম্পূর্ণ হলে প্রার্থী একটি User ID ছবি এবং স্বাক্ষরসহ একটি Application Copy পাবে ।

১২. User ID ব্যহার করে প্রার্থী যে কোন Teletalk Pre paid সিমের মাধ্যমে ২ টি (SMS) মাধ্যমে পরীক্ষার ফি বাবদ সকল পদের জন্য ৫০/- এবং টেলিটক এর সার্ভিস চার্জ ০৬/- টাকা সহ মোট ০৬/- টাকা জমা দিতে হবে।

১৩. পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত কোন অবস্থাতেই আবেদন গ্রহণযোগ্য হবে না

১৪. প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি (www.pwd.gov.bd) এবং প্রাথীর মোবাইল ফোনে SMS এর মাধ্যমে জানানো হবে।

১৫. SMS এর মাধ্যমে প্রাপ্ত User ID এবং Passoward ব্যবহার করে পরবর্তীতে রোল নাম্বার, পদের নাম ছবি এবং পরীক্ষার কেন্দ্র ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র ডাউনলোড করার পূর্বে রঙিন কপি প্রিন্ট করে নিবেন। প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তিন হলে মোখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করতে হবে।

SMS এর নিয়মাবলীঃ

First SMS: PWD<space> User ID লিখে Send করতে হবে 16222

Example: PWD ABCDEF

Second SMS: PWD<space> Yes<space> PIN লিখে Send করতে হবে 16222

Example: PWD Yes 12345678

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ ছাড়া আরোও পড়ুনঃ 

ফেইসবুকে আপডেট পেতে আমাদের অফিসিয়াল পেইজ ও অফিসিয়াল গ্রুপের সাথে যুক্ত থাকুন। ইউটিউবে পড়াশুনার ভিডিও পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন।