আজকের Daily Star Editorial অনুবাদ চর্চা: পর্ব-২৬৭

Daily Star অনুবাদ চর্চা
Content Protection by DMCA.com

আজকের Daily Star Editorial অনুবাদ চর্চা: পর্ব-২৬৭

বিসিএস ও ব্যাংকের লিখিত পরিক্ষায় অনুবাদ দুইভাবে আসতে পারে— যথাঃ ইংরেজি থেকে বাংলা এবং বাংলা থেকে ইংরেজি। শব্দভাণ্ডার (Vocabulary) সমৃদ্ধ হলে উভয় ক্ষেত্রেই ভালো করা যাবে। আর শব্দভাণ্ডার (Vocabulary) সমৃদ্ধ করতে নিয়মিত The Daily Star Editorial অনুবাদ চর্চার কোন বিকল্প নেই।

Date:— 10 April 2021
শিরোনাম:— Frontline health workers should be paid urgently =ফ্রন্টলাইন স্বাস্থ্যকর্মীদের জরুরি অর্থ প্রদান করা উচিত;
Tagline:— Govt must keep its promise =সরকারকে তার প্রতিশ্রুতি অবশ্যই পালন করতে হবে;

Translated by–  ওয়াকিল আহম্মেদ

এখন অনুবাদের চেষ্টা করি:-

01. Right after the coronavirus pandemic started, many healthcare professionals, mostly from public hospitals, started to live at different hotels to protect their families from possible Covid-19 infections.

অনুবাদঃ করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার ঠিক পরেই সরকারি হাসপাতালের প্রায় অনেক স্বাস্থ্য কর্মী সম্ভাব্য কোভিড-১৯ সংক্রমণ থেকে তাদের পরিবারকে রক্ষা করার জন্য বিভিন্ন হোটেল বসবাস করা শুরু করেন।

02. Later, the government turned some of its training centres into accommodation facilities for Covid-19 healthcare providers and also, declared that those who will not be able to avail these facilities will start receiving daily allowances to cover their additional living costs from July 1, 2020.

অনুবাদঃ পরবর্তীতে, সরকার তার কতিপয় প্রশিক্ষণ কেন্দ্র কোভিড-১৯ সেবা প্রদানকারীদের জন্য আবাসন সুযোগসুবিধায় রুপান্তর করেন এবং আরও ঘোষণা করেন যে যারা এসব সুযোগসুবিধা গ্রহণে সক্ষম হবেননা, তারা ২০২০ সালে জুলাই ১ তারিখ থেকে তাদের অতিরিক্ত আবাসন ব্যয় পূরণে দৈনিক ভাতা পাওয়া শুরু করবেন।

03. Unfortunately, a report published by The Daily Star on April 8, 2021 shows that the majority of the public healthcare workers, who have been battling the deadly virus from the frontlines, are yet to receive their due incentives.

অনুবাদঃ দুর্ভাগ্যের সাথে বলতে হয়, ২০২১ সালে ৮ এপ্রিল ডেইলি স্টার এর প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায় যে শুরু থেকে প্রাণঘাতী ভাইরাসের সাথে যুদ্ধ করা অধিকাংশ স্বাস্থ্য কর্মী তাদের ন্যায্য প্রনোদনা এখনো পাননি।

Click Daily Star Editorial to view the Full Editorial.

কের Daily Star Editorial অনুবাদ চর্চা ছাড়া আরও পড়ুনঃ

ফেইসবুকে আপডেট পেতে আমাদের অফিসিয়াল পেইজ ও অফিসিয়াল গ্রুপের সাথে যুক্ত থাকুন। ইউটিউবে পড়াশুনার ভিডিও পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন।